সিকিনেতা-পাতিনেতা-পয়সানেতায় ভরে উঠছে আ.লীগ: কাদের

সাইফুল আলম, কক্সবাজার।।

সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ওবায়দুল কাদের বলেন, ‘নেতাতে ভরে যাচ্ছে আওয়ামী লীগ। সিকিনেতা, পাতিনেতা, পয়সানেতাসহ নানা নেতায় আওয়ামী লীগে এখন ভরে উঠছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নেতার কোনো দাম নেই। তার কাছে জনগনই দামি। কেননা আওয়ামী লীগে ক্ষমতার উৎস জনগণ। জনগণই আমাদের ক্ষমতায় এনেছেন।’

শনিবার বিকালের কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে আয়োজিত জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, আওয়ামী লীগের ভেতরে শত্রু থাকলে বাইরের শত্রু দরকার নেই, তাই দলের ভেতরে আর যেন শত্রু তৈরি না হয়। আওয়ামী লীগে কর্মীর চেয়ে নেতা বেড়ে যাচ্ছে। কর্মীরা নেতা হয়ে যাচ্ছে। এটা দলের জন্য ভালো লক্ষণ নয়। আমরা কিন্তু নেতা নয়, কর্মী চাই। কারণ বঙ্গবন্ধু ও তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা কর্মীবান্ধব রাজনীতি করেন।

প্রতিনিধি সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, চক্রান্ত করে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করেছিল পাকিস্তানি দোসররা। বিএনপি-জামায়াতের এই চক্রটি এখনো তৎপর রয়েছে। তারা বহির্বিশ্বে বাংলাদেশ ও এই দেশের জনগণ নিয়ে চক্রান্ত করে যাচ্ছে। পদ্মাসেতুর ষড়যন্ত্রও তাদের চক্রান্তের অংশ।

তিনি বলেন, শেখ হাসিনার বিচক্ষণতা সকল ষড়যন্ত্র মোকাবেলা করে বাংলাদেশ আজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন বহির্বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যানের পরিচালনায় ও সভাপতি এড. সিরাজুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এইচএম এনামুল হক শামিম। আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মাহফুজুর হায়দার চৌধুরী রোটন, সংসদ সদস্য আবদুর রহমান বদি প্রমুখ।

আয়োজক কর্তৃপক্ষ জানায়, কক্সবাজারে প্রথমবারের মতো আওয়ামী লীগের উদ্যোগে প্রতিনিধি সমাবেশ আয়োজিত হয়। প্রতিনিধি সমাবেশে কক্সবাজার জেলার প্রত্যেকটি উপজেলা, পৌরসভা, ইউনিয় ও ওয়ার্ড পর্যায়ের প্রায় ১০ হাজার নেতাকর্মী যোগদান করেন। আগামী নির্বাচনে আওয়ামী লীগকে জয়যুক্ত করে আবারো ক্ষমতায় আনতে তৃণমুলের নেতাকর্মীদের কাজ শুরু করার জন্য আহ্বান জানা কেন্দ্রীয় নেতারা।

/এমএমআর/

কোন মন্তব্য নেই

মতামত দিন