অর্থনৈতিক প্রতিবেদক।।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেছেন, নিয়ম-নীতি যথাযথভাবে অনুসরণের মাধ্যমে সরকারি কোষাগারে উল্লেখযোগ্য পরিমান রাজস্ব দিয়ে ওয়ালটন অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে।। রোববার গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানা কমপ্লেক্স পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

এনবিআর চেয়ারম্যান আরো বলেন, আমরা দেশে রাজস্ব বান্ধব সংস্কৃতি প্রতিষ্ঠা করেছি। প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর নেতৃত্বে দেশে যে ইতিবাচক বিনিয়োগ ও ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টি হয়েছে তার  উদাহরণ হচ্ছে ওয়ালটন। তিনি বলেন, আগে অনেক প্রতিষ্ঠান বিদেশ থেকে নিম্নমানের পণ্য এনে দেশে বিক্রি করতো। কিন্তু, বর্তমান সরকারের উৎপাদন-বান্ধব নীতি কাজে লাগিয়ে অনেক উদ্যোক্তা দেশেই শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। তারা ভালো করছেন। ওয়ালটনের মতো অনেক প্রতিষ্ঠানই দেশেই উচ্চমানের পণ্য উৎপাদন ও বাজারজাত করছে। তারা দেশের ব্যবসা ও বিনিয়োগ কর্মকান্ডকে প্রতিনিয়তই সামনের দিকে এগিয়ে নিচ্ছেন।

unnamed2
অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান রোববার দুপুরে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শনের সময় এলইডি টিভি উৎপাদন ইউনিট-৩ উদ্বোধন করেন।

তিনি উদ্বোধনের অপেক্ষায় থাকা ওয়ালটনের কম্প্রেসার উৎপাদন ইউনিটও পরিদর্শন করেছেন। এর আগে তিনি ওয়ালটনের বেশিকিছু নতুন মডেলের রেফ্রিজারেটর, এসি, এলইডি টিভি ও রিমোট কন্ট্রোল টেবিল ফ্যান এর উদ্বোধন করেন। পণ্যগুলোর মধ্যে রয়েছে ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির লেটেস্ট মডেলের এয়ার কন্ডিশনার ও রেফ্রিজারেটর, গ্লাস ডোর প্রযুক্তির রেফ্রিজারেটর, রিমোট কন্ট্রোল টেবিল ফ্যান এবং কোয়ান্টাম ডট প্লাস প্রযুক্তির আগামি প্রজম্মের স্পেকট্রাকিউসহ আরো তিনটি নতুন মডেলের এলইডি টেলিভিশন। এছাড়া তিনি ওয়ালটনের সুসজ্জিত প্রোডাক্ট ডিসপ্লে সেন্টার ঘুরে দেখেন।
unnamed3
এনবিআর চেয়ারম্যান সরেজমিনে পর্যবেক্ষণ করেন ওয়ালটনের ফ্রিজ, এলইডি টেলিভিশন, এয়ার কন্ডিশনার, সিলিং ও দেয়াল ফ্যান, ব্লেন্ডার, ইলেকট্রিক সুইচ-সকেট, রিমোট কন্ট্রোল ফ্যান রেগুলেটর, সিলড লেড এসিড রিচার্জেবল ব্যাটারিসহ অন্যান্য ইলেকট্রনিক্স হোম ও ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সের উৎপাদন ইউনিট। এসময় তিনি উৎপাদনে ব্যবহৃত অত্যাধুনিক প্রযুক্তি, মেশিনারিজ ও কঠোর মান নিয়ন্ত্রণ প্রক্রিয়ার বিশাল কর্মযজ্ঞ দেখে মুগ্ধ হন। এছাড়াও, তিনি স্মার্ট ডিজাইন ও অত্যাধুনিক কনফিগারেশন সমৃদ্ধ ওয়ালটন ব্র্যান্ডের বিভিন্ন মডেলের ল্যাপটপ হাতে নিয়ে দেখেন এবং ব্যাপক প্রশংসা করেন।

এর আগে রোববার দুপুরে এনবিআর চেয়ারম্যান ওয়ালটন ইন্ডাস্ট্রিয়াল পার্কে পৌঁছলে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লি. এর চেয়ারম্যান এস এম শামসুল আলম এবং ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম তাকে স্বাগত জানান ।
এসময় আরো উপস্থিত ছিলেন এনবিআর-এর কেন্দ্রীয় গোয়েন্দা সেল এর মহা-পরিচালক মো. বেলাল উদ্দীন, ঢাকা উত্তরের কাস্টমস, এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট মো. মাসুদ সাদিক, গাজীপুর জোনের কর কশিনার সুলতানা আহমেদ, গাজীপুর জোনের কাস্টমস, এক্সাইজ এন্ড ভ্যাট বিভাগের প্রধান সহকারী কমিশনার নূর-এ-হাসনা সানজিদা অনসূয়া, চেয়ারম্যান এর একান্ত সচিব শামসুল ইসলাম ও এনবিআরের সিনিয়র তথ্য কর্মকর্তা সৈয়দ এ মু’মেন সহ এনবিআরের উর্ধ্বতন কর্মকর্তারা।
unnamed4
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক আবুল বাশার হাওলাদার (ফিন্যান্স), এসএম জাহিদ হাসান (পলিসি, এইচআরএম এন্ড এডমিন), মো. সিরাজুল ইসলাম (পলিসি, এইচআরএম এন্ড এডমিন), আশরাফুল আম্বিয়া (সোর্সিং ইঞ্জিনিয়ারিং), আলমগীর আলম সরকার (উৎপাদন), সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম, কর্নেল (অব.) এস এম শাহাদত হোসেন, সিনিয়র এডিশনাল ডিরেক্টর শাহজাদা সেলিম, এডিশনাল ডিরেক্টর ফিরোজ আলম, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌস প্রমূখ।

ইউডি

কোন মন্তব্য নেই

মতামত দিন