গোলপাহাড় মোড়ে চায়না গ্রিল’র উদ্বোধন আজ

নিজস্ব প্রতিবেদক ।।

জেলা নগরীর গোলপাহাড় মোড়ে চাইনিজ খাবারের সমাহার নিয়ে যাত্রা শুরু করছে ‘চায়না গ্রিল’ নামে বিশেষায়িত রেস্টুরেন্ট। চাইনিজ ছাড়াও থাই, ইন্ডিয়ান খাবারের আয়োজন থাকবে।

আজ(শুক্রবার) সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন গৃহায়ন ও গণপূর্তিমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বিশেষ অতিথি থাকবেন নগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী।

গতকাল(বৃহস্পতিবার) দুপুরে রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন চায়না গ্রিলের চেয়ারম্যান মোহাম্মদ মানিক বাবলু।

সংবাদ সম্মেলনে মানিক বাবলু বলেন, ছয় মাস চীনের একটি চীনের একটি প্রতিনিধি দল চট্টগ্রামে আসেন। মিরসরাইয়ের ইকোনমিক জোনের পাওয়ার প্ল্যান্টের সম্ভাব্যতা যাচাইয়ের জন্য চট্টগ্রামে আসে এই প্রতিনিধি দল। প্রতিনিধি দলটি চাইনিজ খাবারের আগ্রহ প্রকাশ করলে নগরীর বিভিন্ন স্থানে খোঁজ নেই। কোথাও অথেনটিক ফুড পাইনি।

তিনি বলেন, কর্ণফুলির তলদেশে ট্যানেল, চায়না ইপিজেড, মিরসরাই ইকোনমিক জোন ও বড় আকারের বিদ্যুৎকেন্দ্রসহ অনেক প্রকল্প রয়েছে। এসব প্রকল্পের কারণে চট্টগ্রামে ৫-৬ হাজার চাইনিজ নাগরিকের যাতায়াত রয়েছে। কিন্তু চাইনিজদের জন্য অথেনটিক চাইনিজ ফুডের রেস্টুরেন্ট নেই।সেই অবাব পূরণ করতে প্রথমবারের মতো চায়না খাবার নিয়ে এই রেস্টুরেন্টের উদ্যোগ নেওয়া হয়েছে।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান মানিক বাবলু বলেন, চায়না গ্রিলের জন্য চীন থেকে দুইজন শেফ আনা হয়েছে। তারা হলেন- মি. ওয়াং এবং এজ্ওি। খাবারের সব উপকরণও চীন থেকে আনা হয়েছে। এখানে চাইনিজ ফুডের পাশাপাশি থাকবে উন্নতমানের থাই ও ইন্ডিয়ান খাবার। আরো থাকবে বিভিন্ন স্বাদের কফি ও আইসক্রিম।

এসএম

কোন মন্তব্য নেই

মতামত দিন