নওগাঁয় একুশে পরিষদের শত কন্ঠে ভাষার গান

নওগাঁ প্রতিনিধি ।।

জেলায় অমর একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে একুশে পরিষদ নওগাঁর আয়োজনে ৫ দিনব্যাপী  অনুষ্ঠান শুরু হয়েছে।

শুক্রবার বিকেলে শহরের কেডি সরকারি উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার পাদদেশে ফেস্টুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন নৃত্য গবেষক আমানুল হক। একই সাথে কেডি স্কুল চত্বরে একুশের বইমেলার উদ্বোধন করা হয়। এসময় একুশে পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ ও সুধিজন উপস্থিত ছিলেন।  উদ্বোধনী অনুষ্ঠানের পরেই শত কন্ঠে জাতীয় সংঙ্গীত ও ভাষার গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

এর আগে সকালে নওগাঁ পুলিশ লাইন্স মাঠে সাইকেল শোভাযাত্রার উদ্বোধন করেন পুলিশ সুপার মো: মোজাম্মেল হক বিপিএম,পিপিএম।

প্রায় এক হাজার অংশগ্রহণকারী ভাষা সৈনিকদের রাষ্ট্রীয় মর্যাদা ও বাংলা ভাষার মর্যাদা রক্ষার দাবিতে সাইকেল শোভাযাত্রায় অংশ নিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে। এতে নেতৃত্বদেন এভারেষ্ট বিজয়ী নিশাত মজুমদার ও এমএ মুহিত। শোভাযাত্রা শেষে কেডি স্কুলের শহীদ মিনার পাদদেশে নিশাত মজুমদার ও এমএ মুহিতকে সংবর্দনা প্রদান করা হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নওগাঁর জেলা প্রশাসক ড. মো: আমিনূর রহমান। সভাপতিত্ব করেন একুশে পরিষদের সভাপতি এ্যাডভোকেট ডিএম আব্দুল বারি।  একুশে পরিষদ নওগাঁর আয়োজনে নওগাঁ কেডি স্কুলে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে বিভিন্ন কর্মসূচি।

এসএম

কোন মন্তব্য নেই

মতামত দিন