রাণীনগরে উদ্ধোধনের অপেক্ষায় বেতগাড়ী-পাগলীর মোড় সেতু

নওগাঁ প্রতিনিধি।।

জেলার রাণীনগরে বেতগাড়ী-পাগলীর মোড় নামক স্থানে ছোট যমুনা সেতুর নির্মাণ কাজ শেষ হয়েছে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষা। সেতু উদ্বোধন হলে অত্র এলাকার কয়েক গ্রামের হাজারো মানুষ ব্যবসা-বানিজ্য থেকে শুরু করে সার্বিক সুবিধা পাবেন। তাই এলাকাবাসি চেয়ে আছেন সেতুটি কখন উম্মুক্ত করে দেওয়া হবে সর্বসাধারণের চলাচলের জন্য।

নওগাঁর ছোট যমুনা নদীর বেতগাড়ী-পাগলীর মোড় নামক স্থানে চলাচলের জন্য অত্র এলাকার জনগণ নদী পারাপার হতো খেয়াঘাটের নৌকা দিয়ে। ফলে দীর্ঘদিন ধরে চলাচল ও ব্যবসা বাণিজ্যে চরম দূর্ভোগ ছিল অত্র এলাকার মানুষের।

তাদের প্রাণের দাবি ছিল এই স্থানে একটি বড় সেতু নির্মান।উপজেলা প্রকৌশলীর আওতায় ৪ কোটি ৯৬ লাখ ৩৫ হাজার ৪শ ৫৭ টাকা ব্যয়ে ১শ ১৫ মিটার দীর্ঘ একটি সেতুটি নির্মাণ করা হলেও তা এখনো উন্মুক্ত করে দেওয়া হয়নি চলাচলের জন্য।

এব্যাপারে ওই এলাকার বাসিন্দা শাহরুখ হোসেন আহাদ, রমজান আলী, ফরিদ উদ্দীনসহ অনেকেই জানান, সেতুটি চলাচলের জন্য উন্মুক্ত দেওয়া হলে চলাচল এবং ব্যবসা বাণিজ্যে সব কিছুতেই ব্যাপক সুবিধা পাবে অবহেলিত এই জনপদের হাজারো মানুষ।

উপজেলার গোনা ইউপি চেয়ারম্যান আবুল হাসনাত খান হাসান জানান, এলাকাবাসির চলাচলের অসুবিধার বিষয়টি মাথায় রেখে আমি স্থানীয় সংসদ সদস্যের কাছে এখানে একটি সেতু নির্মাণের দাবি জানাই। যার ফলশ্রুতিতে এই সেতুটি নির্মাণ করা হয়। সেতুটি উন্মুক্ত করে দেওয়া হলে আশেপাশের কয়েক গ্রামের হাজারো মানুষ উপকৃত হবে।

রাণীনগর উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান মিঞা জানান, বেতগাড়ী-পাগলীর মোড় সেতুটি নির্মাণ কাজ প্রায় শেষ হয়েছে। দুই পাশের সংযোগ সড়কে কিছু মাটি দেওয়ায় ইতিমধ্যেই জনসাধারণ চলাচলের সুবিধা পাচ্ছে। খুব শীঘ্রই এইচবিবি কাজের মাধ্যমে চলাচলের উপযোগী করে জনস্বার্থে খুলে দেওয়া হবে।

জেআই/

কোন মন্তব্য নেই

মতামত দিন