• বুধবার, ১৭ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ, ২৮ জুন ২০১৭ খ্রিস্টাব্দ

ভার্জিনিয়ায় মুসলিম কিশোরীকে অপহরণ করে হত্যা

প্রকাশ:  ২০ জুন ২০১৭, ০৩:১০ | আপডেট : ২০ জুন ২০১৭, ০৩:১৯
আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রে ভার্জিনিয়া অঙ্গরাজ্যের ফেয়ারফেক্স নগরীতে নাবরা হাসনেন (১৭) নামের এক মুসলিম কিশোরীকে অপহরণের পর নির্যাতন করে হত্যা করা হয়েছে। ঘটনায় জড়িত  সন্দেহে ডারউইন মার্টিনেজ (২২) নামে একজনকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। এই হত্যাকাণ্ডকে ‘হেইট ক্রাইম’ বা ঘৃণাজনিত অপরাধ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ।

রোববার ভোর রাতে নাবরা তার বন্ধুদের নিয়ে ভার্জিনিয়ার ফেয়ারফেক্স নগরের দুলাস এরিয়া মুসলিম সোসাইটির মসজিদের কাছে একটি রেস্তোরাঁয় সেহরি খেয়ে হাঁটছিলেন। এ সময় এক গাড়িচালকের সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে নাবরা এবং তার বন্ধুরা যে যার দিকে চলে যান। পরে নাবরাকে খুঁজে পাওয়া যাচ্ছে না দেখে ভোরে মসজিদের পক্ষ থেকে পুলিশে খবর দেওয়া হয়। এরপর ঘটনাস্থল থেকে তিন মাইল দূরের একটি পুকুর থেকে পুলিশ কিশোরীর মৃতদেহ খুঁজে পায়।

ওই কিশোরী খুন হওয়ার আগে মারধরেরও শিকার হয়েছে। পুলিশ তার মরদেহে নির্যাতনের চিহ্ন খুজেঁ পেয়েছে।  কিশোরীর মা জানান, নাবরাকে ধাতব ব্যাট দিয়ে আঘাত করা হয়েছে বলে গোয়েন্দা পুলিশ জানায়।

হত্যাকাণ্ড প্রসঙ্গে পুলিশের মুখপাত্র জানান, প্রাথমিকভাবে ঘটনাটিকে ‌'হেইট ক্রাইম’ বলে মনে করা হচ্ছে। হত্যার পেছনে কোনো বিদ্বেষ কাজ করেছে এ বিষয়ে তদন্ত করা হচ্ছে।