• বুধবার, ১৭ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ, ২৮ জুন ২০১৭ খ্রিস্টাব্দ

‘নবাব’ ও ‘বস-টু’ মুক্তি না পেলে সিনেমা হল বাঁচবে না!

প্রকাশ:  ১৯ জুন ২০১৭, ১২:৫৮
বিনোদন প্রতিবেদক ।।

আসন্ন রোজার ঈদে যৌথ প্রযোজনায় নির্মিত ছবি ‘নবাব’ ও ‘বস-টু’ মুক্তি না পেলে দেশের অনেক সিনেমা হলই থাকবে না বলে আশঙ্কা করছেন হলমালিকদের সংগঠন চলচ্চত্র প্রদর্শক সমিতি ও চলচ্চিত্র বুকিং এজেন্ট। রোববার (১৮ জুন)  সন্ধ্যায় রাজধানীরর একটি রেস্তোরাঁয় দুটি সংগঠনের নেতারা সংবাদ সম্মেলন এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে নেতারা আরো জানিয়েছেন, গেল বছর রমজানের ঈদে দুটি ব্যবসাসফল ছবি (শিকারি, বাদশা) আমরা পেয়েছিলাম। ছবি দুটিতে আশাতীত ব্যবসা করায় সিনেমা হল মালিক, বুকিং এজেন্ট, প্রযোজক-পরিবেশক সকলেই লাভবান হয়েছিলাম। আসছে ঈদে নবাব এবং বস ২ নামে দুটি ছবি মুক্তির বিষয়টি নিশ্চিত হয়ে অগ্রিম অর্থ বিনিময় করেছি। কিন্তু এবার যৌথ প্রযোজনার ছবির বিরোধিতার নামে একটি মহল এফডিসি-কে কেন্দ্র করে নেতিবাচক পরিস্থিতির সৃষ্টি করেছে। যার কারণে আমরা আতংকিত ও ক্ষুব্ধ।

চলচ্চিত্র প্রদর্শক সমিতি ও বুকিং এজেন্ট সমিতির নেতারা মনে করেন, এবার সম্পূর্ণ ব্যক্তিস্বার্থে বিভিন্ন সংগঠনের ব্যানারে যৌথ প্রযোজনার সম্ভাব্য ব্যবসাসফল ছবির বিরোধিতা করে এগুলি মুক্তি দেয়ার ক্ষেত্রে বাঁধা সৃষ্টি করা হচ্ছে। এছাড়া আগামী ঈদে ছবির ব্যবসা নষ্ট করে দেয়ার গভীর ষড়যন্ত্রের সৃষ্টি করছে একটি স্বার্থান্বেষী মহল।

নেতারা দাবি করে বলেন, চলচ্চিত্রে দুর্দিনে আসন্ন ঈদে ভালো ব্যবসা করতে না পারলে সম্ভাব্য ব্যবসাসফল (নবাব, বস ২) ছবি দুটি চালাতে না পারলে সিনেমাহল মালিকদের অপূরণীয় ক্ষতি হবে। যার জন্য সিনেমাহল বন্ধ করে দেয়া ছাড়া কোনো উপায় থাকবেনা।

আর এই মন্দার বাজারে যদি সিনেমা হল বন্ধ করে দেয়া হয়, তাহলে পুনরায় আবার হল চালু করা কোনোভাবেই সম্ভব হবে না বলেও আশঙ্কা করছেন তারা।

সবশেষে সংগঠন দুটির শীর্ষ নেতারা তথ্য মন্ত্রণালয়, চলচ্চিত্র সেন্সরবোর্ড, এফডিসি কর্তৃপক্ষের প্রতি বিনীত অনুরোধ জানিয়েছে বলেছেন, ঈদে নবাব এবং বস ২ ছবি দুটির মুক্তির বিষয়টি নিশ্চিত করার জন্য।

সংবাদ সম্মেলনে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার এবং ‘নবাব’ ও ‘বস-টু’ ছবির একাংশের প্রযোজক আবদুল আজিজ বলেন, ‘নবাব’ ও ‘বস-টু’ ছবি দুটি একসাথে মুক্তি না পেলে সারাদেশব্যাপী আমাদের নিজস্ব ১২ টি হল একযোগে সব বন্ধ করে দেব।

এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রদর্শন সমিতির নেতা ইফতেখার আহমেদ নওশাদ, নাদের চৌধুরী, শাকিব খান প্রযোজক আবদুল আজিজ, মোহাম্মদ ইকবাল, চিত্রনায়ক ফেরদৌস, অমিত হাসান, আরেফিন শুভ, রোশান, চিত্রপরিচালক কাজী হায়াত, চিত্রনায়িকা মিষ্টি জান্নাত, বিপাশা কবির, পিয়া বিপাশা।

এনবি/কেআই/