• বুধবার, ১৭ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ, ২৮ জুন ২০১৭ খ্রিস্টাব্দ

ঈদ পোশাকে ‘হুররাম-বাহুবলী’র কদর

প্রকাশ:  ১৬ জুন ২০১৭, ১৫:২৪
নিজস্ব প্রতিবেদক।।

 

প্রতি ঈদে মেয়েদের পোশাকের বিশেষ নাম থাকাটা যেনো গত কয়েক বছর ধরে দেশে এক কৃত্রিম ঐতিহ্যে পরিণত হয়েছে। এবারও তার ব্যতিক্রম হয়নি। সাধারণত বিদেশি মেগা সিরিয়াল, সিনেমা কিংবা অভিনেতা, অভিনেত্রীর বিভিন্ন চরিত্রের নামেই মেয়েদের পোশাকগুলোর নামকরণ করা হয়।

`পাখি, কিরণমালা, বাজিরাও মাস্তানি`র পর সেই ধারাবাহিকতায় এবার বাজার মাতাচ্ছে `হুররাম ও বাহুবলী ২`।
অটোমান সম্রাজ্যের শাসকদের নিয়ে নির্মিত জনপ্রিয় মেগা সিরিয়াল `সুলতান সুলেমান` এবং `বাহুবলী ২` বলিউডি সিনেমা অনুসারেই এসব নামকরণ করা হয়েছে।

এসব নামের পোশাকের কদর এবারের ঈদে দিন দিন বাড়ছে এবং তা শহর থেকে গ্রামে পর্যন্ত ছড়িয়ে পড়ছে। বিশেষত কিশোরীদের মাঝে হুররাম ও বাহুবলী পোশাকের ক্রেজ বেশি দেখা যাচ্ছে। তবে ক্রেতারা বলছেন, এসব নাম কেবলই ক্রেতা আকৃষ্ট করার জন্য। বিশেষ কোনো ডিজাইন অনুসারে এই নামকরণ করা হয়নি।

তবে বিক্রেতারা দাবি করছেন, আসন্ন ঈদকে সামনে রেখে এমন বাহারি পোশাকে দোকান ভর্তি করা হলেও এখনও ঈদের বাজার তেমন জমে ওঠেনি। তারা আশা করছেন, চলতি মাসের ২০ তারিখের পর থেকেই মার্কেটে ক্রেতা সমাগম আশা করি বাড়বে।

পোশাকের নামকরণ সম্পর্কে রাজধানীর উত্তরার কুশল সেন্টারের ফ্যাশন হ্যাভেন নামক দোকানের কর্ণধার আবদুস ছাত্তার বলেন, এবার ঈদ ফ্যাশন হিসেবে গাউন ধরনের পোশাক মেয়েরা বেশি পছন্দ করছে। বাজারে এ ধরনের পোশাক হুররাম, বাহুবলী ২ নামেও পরিচিত পাচ্ছে।