• বুধবার, ১৭ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ, ২৮ জুন ২০১৭ খ্রিস্টাব্দ

সাংবাদিক শিমুল হত্যা: মেয়র মিরু বরখাস্ত

প্রকাশ:  ১৯ জুন ২০১৭, ১৬:০৪
নিজস্ব প্রতিবেদক

সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরু ও কাউন্সিলর আব্দুর রাজ্জাককে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত চিঠিতে তাদের বরখাস্ত করা হয়।

স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক আবু নূর মো. শামসুদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শিমুল হত্যা মামলায় মেয়র মিরুর বিরুদ্ধে আনিত অভিযোগ ১৩ জুন আদালত আমলে নেন। এ সংক্রান্ত কাগজ আমাদের হাতে আসায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশে সোমবার তাকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া শাহজাদপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রাজ্জাককে একই কারণে বরখাস্ত করা হয়।

উল্লেখ্য, শাহজাদপুরে পৌর মেয়রের দুই ভাই মিন্টু ও পিন্টুর সঙ্গে স্থানীয় ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদের বিরোধ তৈরি হয়। বিজয়কে তুলে নিয়ে মেয়রের বাড়িতে আটকে মারধর করা হয়। ওই ঘটনায় সরকার দলীয় নেতাকর্মীদের সঙ্গে মেয়র মিরু, মিন্টু, পিন্টু ও নাসিরসহ তাদের সমর্থকদের সংঘর্ষ বাধে। গত ২ ফেব্রুয়ারি এ ঘটনায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিক শিমুল গুলিবিদ্ধ হন। প্রথমে তাকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া নেওয়া হয়। পরদিন ৩ ফেব্রুয়ারি বগুড়া থেকে ঢাকার নেওয়ার পথে মারা যান তিনি। এ ঘটনায় শিমুলের স্ত্রী নুরুনন্নাহার বেগম বাদী হয়ে মেয়র মিরু, তার ভাই মিন্টু ও উপজেলা আওয়ামী লীগ নেতা নাসিরসহ জ্ঞাত ১৮ ও অজ্ঞাত আরও প্রায় ২২ জনসহ ৪০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।