• বুধবার, ১৭ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ, ২৮ জুন ২০১৭ খ্রিস্টাব্দ

হঠাৎ সবজির বাজারে আগুন

প্রকাশ:  ১৬ জুন ২০১৭, ১৫:০৮
নিজস্ব প্রতিবেদক।।

কয়েকদিনের ঝড়-বৃষ্টিকে অজুহাত করে সবজির দাম বাড়িয়ে দিয়েছে ব্যবসায়ীরা। রাজধানীর খুচরা বাজারগুলোতে সব সবজির দামই বেড়েছে। বৃষ্টির অজুহাতে আজ শুক্রবার সব ধরনের সবজির দাম বেড়েছে ১০ থেকে ২০ টাকা পর্যন্ত। মাছ-মাংসের দামও বেশ চড়া। ব্রয়লার ও লেয়ার মুরগির দামও বেড়েছে কেজিতে ৫ টাকা। তবে রসুনের দাম কিছুটা কমেছে। রাজধানীর মহাখালি ও মিরপুর শেওড়াপাড়া কাঁচাবাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

আজ শুক্রবার সকালে ঢাকার কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, বিক্রেতারা ক্রেতার চাহিদা অনুযায়ী বিভিন্ন সবজির দাম নিজেদের মতো করে হাঁকছেন। অধিকাংশ সবজির দামই কারওয়ান বাজারের চেয়ে কাঁঠালবাগান ও হাতিরপুল বাজারে দেড় থেকে দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে। 

গত সপ্তাহে তুলনায় প্রতি কেজি বেগুন ১৫ টাকা বেড়ে বিক্রি হয়েছে ৭০ থেকে ৮০ টাকা, শসা প্রতি কেজি ৫ টাকা বেড়ে ৪০ টাকা। ফুলকপি ও বাঁধাকপি প্রতি পিস ৩০ টাকায় বিক্রি হচ্ছে।

করলা কেজি প্রতি ৪০ টাকা, ঢেঁড়স ৩৫ টাকা, ঝিঙা ৪০ থেকে ৫০ টাকা, পটল ৩০ টাকা, পেঁপে ৩০ টাকা, মূলা ৪০, কচুর লতি ৫৫ টাকা, টমেটো ৬০ টাকা, ভারতের টমেটো ১০০ টাকা, কাঁচামরিচ ১৫ টাকা বেড়ে ৬০ টাকা, লাউ প্রতি পিস ৪৫ টাকা, মিষ্টি কুমড়া প্রতিটি ৪৫ থেকে ৬০ টাকা, গাজর ৫০, কাঁকরোল ৫০ টাকা, পুঁইশাক প্রতি আটি ২০ টাকা, লালশাক ১০ টাকা ও লেবুর হালি বিক্রি হচ্ছে ৩০ টাকা, ধনে পাতা আটি ১০ থেকে ১৫ টাকা।

এ ছাড়া বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার বিক্রি হচ্ছে ১০৫ টাকা এবং খোলা সয়াবিন তেল কেজি প্রতি ৯৫ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে আগের দামেই বিক্রি হচ্ছে প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৬০ টাকা, দেশি মুরগি ৩০০ থেকে ৪০০ টাকা পিস। লেয়ার মুরগি ২৪০ টাকা ও পাকিস্তানি লাল মুরগি আকারভেদে ২০০ থেকে ২৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।