• বুধবার, ১৭ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ, ২৮ জুন ২০১৭ খ্রিস্টাব্দ

ধোনির বাড়িতে নিরাপত্তা জোরদার

প্রকাশ:  ১৯ জুন ২০১৭, ১৭:৫৫
স্পোর্টস ডেস্ক ।।

চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে বিশাল জয় পায় পাকিস্তান। এই হারের কারণে ভারতীয় সমর্থকরা শুধু হতাশই হয়নি, অনেকেই চরম ক্ষুব্ধ হয়েছেন। ওই ম্যাচে ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়েছেন ধোনি। মাত্র ৪ রান করতেই হাসান আলির কাছে ধরাশায়ী হয়েছেন তিনি।

পাকিস্তানের বিরুদ্ধে হারার পরই রাঁচিতে মহেন্দ্র সিং ধোনির বাড়ির বাইরে বিশেষ নিরাপত্তার স্বার্থে মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে হারের পরই দেশটির পুলিশ এ ব্যবস্থা গ্রহণ করে।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ভারতের ব্যর্থতায় এর আগেও খেলোয়াড়দের বিরুদ্ধে সমর্থকরা ক্ষোভ প্রকাশ করেছিল। ২০০৭ বিশ্বকাপে ভারতের ব্যর্থতার পর ধোনির বাড়ির সামনে বিক্ষোভ করেছিল বেশ কিছু সমর্থক। তাই এবার আর কোনো ঝুঁকি নিতে চায়নি ঝাড়খণ্ড প্রশাসন। তারা আগে থেকেই ধোনির বাড়ির নিরাপত্তা জোরদার করে।

শুধু তাই নয়, ভারতের উত্তরপ্রদেশের আগ্রায় সমর্থকরা পুরোনো টিভি ভাঙচুর করে ক্ষোভ প্রকাশ করে। উত্তরাখণ্ডের হরিদ্বারেও একই ঘটনা ঘটেছে।

২০০৭ সালে বিশ্বকাপে বাংলাদেশের কাছে হারের পর কোণঠাসা হয়ে পড়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা। তাদের বাড়িতে হামলা করে বসেছিলেন সমর্থকরা। তাই ক্রিকেটারদের বাড়িতে জোরদার করা হয়েছিল নিরাপত্তা। সেই দুঃস্মৃতি এখনো তাড়িয়ে বেড়ায় মহেন্দ্র সিং ধোনি, শচীন টেন্ডুলকার, বীরেন্দর শেবাগ, রাহুল দ্রাবিড়দের।

পুরো আসরে অসাধারণ খেলেও ফাইনালে ভারত এতটাই বাজে ক্রিকেট খেলেছে, যাতে সমর্থকদের হতাশ হওয়াটাই স্বাভাবিক। ফাইনালে পাকিস্তানের করা ৩৩৮ রানের জবাবে ভারতের ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৫৮ রানে। ধোনিরা এই ম্যাচে হেরেছে ১৮০ রানের বিশাল ব্যবধানে। 

এসএম