• বুধবার, ১৭ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ, ২৮ জুন ২০১৭ খ্রিস্টাব্দ

দুই চোর আটক, পুলিশের সাথে জনতার ধাওয়া-পাল্টা ধাওয়া

প্রকাশ:  ১৯ জুন ২০১৭, ১৯:৪৬
ময়মনসিংহ প্রতিনিধি ।।

জেলার গফরগাঁওয়ে দুই চোরকে হাতেনাতে আটক করে প্রকাশ্য বিচারের আয়োজন করে এলাকাবাসী। বিষয়টি জানতে পেরে পুলিশ এলাকাবাসীর হাত থেকে দীর্ঘ চেষ্টার পর দুই চোরকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। 

জানা যায়, চরআলগী ইউনিয়নের চরমছলন্দ গ্রামের বড়ইতলা বাজারের নাজিমুদ্দিনের মুদি দোকানে রোববার দিবাগত রাতে কৌশলে এক শিশু প্রবেশ করে। দোকান মালিক বাড়ি থেকে সেহেরি শেষে ঘুমাতে এসে ভেতরে চোরের উপস্থিতি টের পায়। এসময় এলাকাবাসীর সহযোগিতায় রিদয় নামে বার বছরের এক শিশুকে আটক করে দোকানি।

তার স্বীকারোক্তির ভিত্তিতে সকালে ১,৪১০০০ টাকা চুরির দায়ে এই চোর চক্রের প্রধান দুলাল উদ্দিনকে আটক করে স্থানীয়রা।

এলাকাবাসীর অভিযোগ, এই চক্র দীর্ঘদিন যাবত মানুষের বাড়ি ও দোকানে কৌশলে চুরি করে আসছিল। হাতেনাতে ধরতে না পেরে সনাক্ত করতে পারছিলেন না। পুলিশের কাছে জানিয়েও প্রতিকার পাচ্ছিলেন না। এই ক্ষোভে এলাকাবাসী আটক চোরের স্থানীয়ভাবে বিচার করতে চাইলে ঘটনাস্থলে উপস্থিত পুলিশ বাধা দেয়।

এসময় পুলিশের সাথে এলাকাবাসীর ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটলে পুলিশ গ্রামবাসীর উপর লাঠিচার্জ করে। তবুও গ্রামবাসী তাদের দাবিতে ঘণ্টাব্যাপী পুলিশকে অবরুদ্ধ করে রাখে।

পরে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্যদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলে পুলিশ দুই চোরকে নিয়ে থানায় ফিরেন। এ ঘটনায় মুদি দোকানি নাজিম উদ্দিনের ছেলে হিরন মিয়া বাদী হয়ে গফরগাঁ থানায় একটি চুরির অভিযোগ দায়ের করেন।

গফরগাঁও থানার অফিসার ইনচার্জ মাহবুব আলম বলেন, এলাকাবাসী হাতে আটক অভিযুক্ত দুইজনকে উদ্ধার করে পুলিশ। তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

এসএম