• বুধবার, ১৭ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ, ২৮ জুন ২০১৭ খ্রিস্টাব্দ

বান্দরবানে বিএনপি’র মিছিলে পুলিশের বাধা

প্রকাশ:  ১৯ জুন ২০১৭, ১৯:৫২
বান্দরবান প্রতিনিধি ।।

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুলসহ কেন্দ্রীয় নেতাদের গাড়িবহরে হামলা প্রতিবাদে জেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বান্দরবান জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

সোমবার দুপুর ২টা জেলা কার্যালয়ে সামনে মিছিল বের করে ২নং গলির মুখে পুলিশের বাঁধা সম্মুখীন হয়। পরে সেখানে নেতাকর্মীদের নিয়ে বিক্ষোভ সমাবেশ করে।

জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ওসমান গণি সভাপতিত্বের প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন- জেলা সভাপতি মিসেস মাম্যাচিং।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা সাধারণ সম্পাদক জাবেদ রেজা, সহ-সভাপতি আবদুল মাবুদ, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন তুষার, সেচ্ছাসেবক দলের যুগ্ন আহবায়ক রিলট বিশ্বাস, জেলা যুবদলের আহবায়ক আবু বক্কর, সদস্য সচিব শাহাদাৎ হোসেনসহ ছাত্রদল, যুবদল, সেচ্ছাসেবক দল ও মহিলাদলের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

বক্তরা বলেন, আমারা যখন রাঙ্গামাটির পাহাড় ধসে নিহতদের সমবেদনা ও ত্রাণ নিয়ে যাওয়া পথে চট্টগ্রামের ছাত্রলীগ ও যুবলীগ কেডার বাহিনী নিয়ে হামলা করা হয়েছে। এই হামলা দেশের গণতন্ত্রের আঘাট হানি হচ্ছে বলে মন্তব্য করেন। হামলাকারীরা যে দলের হোক না কেন দ্রুত তদন্ত করে দোষী ব্যক্তিদের আইনের আওতা এনে শাস্তির দাবি জানান।

এসময় সুস্থ ও নিরপেক্ষ আধীনে নিবার্চনের জন্য সরকার কাছে দাবি করেন বক্তারা।

প্রসঙ্গত, গত ১৮ জুন রোরবার ভোর রাঙ্গামাটি পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের পরিদর্শনে যাবার পথে চট্টগ্রাম রাঙ্গুনিয়া এলাকায় বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল গাড়িবহরে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এসময় মির্জা ফখরুলসহ আহত হয়েছে চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামীম, কেন্দ্রীয় নেতা মেজর জেনারেল অব. রুহুল আমিন, আমির খসরু মাহমুদসহ ৫ নেতা।

এসএম